Saturday 27 May 2023

নিকটস্থ থানায় সাধারণ ডায়েরির একটি চিঠি কীভাবে লিখবেন

 নিকটস্থ থানায় সাধারণ ডায়েরি (জিডি) একটি চিঠি লেখার মধ্যে একটি ঘটনার রিপোর্ট করা বা ডকুমেন্টেশনের উদ্দেশ্যে পুলিশকে তথ্য প্রদান করা জড়িত। এই ধরনের একটি চিঠি রচনা করতে আপনাকে সাহায্য করার জন্য এখানে একটি সাধারণ বিন্যাস এবং কিছু নির্দেশিকা রয়েছে:


[তোমার নাম]

[আপনার ঠিকানা]

[সিটি (*): রাজ্য (*): জিপ কোড]

[তারিখ]


[পুলিশ স্টেশনের নাম]

[পুলিশ স্টেশনের ঠিকানা]

[সিটি (*): রাজ্য (*): জিপ কোড]


বিষয়: সাধারণ ডায়েরি রিপোর্ট


প্রিয় স্যার/ম্যাডাম,


একটি সাধারণ ডায়েরি এন্ট্রি আকারে ডকুমেন্টেশন প্রয়োজন এমন একটি ঘটনা/তথ্য আপনার নজরে আনতে আমি এই চিঠিটি লিখছি। আমি আপনার রেকর্ডের জন্য নিম্নলিখিত বিবরণ নিবন্ধন করার জন্য আপনাকে অনুরোধ করছি:


1. ঘটনার তারিখ এবং সময়: [ঘটনাটি কখন ঘটেছিল বা তথ্য প্রাপ্ত হয়েছিল তা তারিখ এবং সময় উল্লেখ করুন।]


2. ঘটনা/তথ্যের প্রকৃতি: [সংক্ষেপে ঘটনাটি বর্ণনা করুন বা প্রয়োজনীয় তথ্য দিন।]


3. ঘটনা/তথ্যের অবস্থান: [ঘটনাটি যেখানে ঘটেছিল বা তথ্য প্রাপ্ত হয়েছিল সেই নির্দিষ্ট স্থানটি প্রদান করুন।]


4. ঘটনা/তথ্যের বিশদ বিবরণ: [ঘটনা বা আপনি যে তথ্য জানাতে চান তার বিস্তারিত বিবরণ প্রদান করুন। কোনো প্রাসঙ্গিক তথ্য, যেমন নাম, বর্ণনা, সাক্ষী, বা কোনো সমর্থনকারী প্রমাণ অন্তর্ভুক্ত করুন।]


5. যোগাযোগের তথ্য: [আপনার পুরো নাম, ঠিকানা, ফোন নম্বর এবং ইমেল ঠিকানা সহ আপনার যোগাযোগের বিশদ বিবরণ দিন।]


আমি সঠিক এবং সময়োপযোগী প্রতিবেদনের গুরুত্ব বুঝি এবং আমি বিশ্বাস করি যে পুলিশ বিভাগ যথাযথভাবে বিষয়টি মোকাবেলা করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। আমি এই ঘটনা/তথ্যের বিষয়ে প্রয়োজনীয় আরও কোনো সহায়তা বা স্পষ্টীকরণের জন্য উপলব্ধ।


আমি অনুগ্রহ করে এই চিঠির স্বীকৃতি এবং রেফারেন্সের জন্য একটি সাধারণ ডায়েরি নম্বর জারি করার অনুরোধ করছি।


বিষয়টা নিয়ে আপনার প্রম্পট মনোযোগের জন্য আপনাকে ধন্যবাদ।


তোমার বিশ্ব্স্ত,


[তোমার নাম]


[আপনার যোগাযোগের তথ্য]

দ্রষ্টব্য: চিঠি লেখার সময়, স্পষ্ট এবং সংক্ষিপ্ত ভাষা ব্যবহার করা অপরিহার্য। তথ্যের সাথে থাকুন এবং জল্পনা বা ব্যক্তিগত মতামত এড়িয়ে চলুন। আপনার রেকর্ডের জন্য চিঠির একটি অনুলিপি রাখা নিশ্চিত করুন।

No comments:

Post a Comment